ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

উপজেলা নির্বাচন : ভোটের আগে মনোনয়ন যুদ্ধ প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক ::

আওয়ামী লীগের মনোনয়ন পেতেই মরিয়া হয়ে লড়ছেন একাধিক মনোনয়ন প্রত্যাশী। তৃণমুলের মতামত নিতে কক্সবাজারের ৮ উপজেলা ও পৌর আওয়ামী লীগ কার্যক্রম শুরু করেছে। সকলের মতামতের ভিত্তিতে উপজেলা আওয়ামী লীগই প্রতিটি পদের জন্য প্রার্থী মনোনয়ন নিশ্চিত করবে। আওয়ামী লীগের মনোয়নই যেন শেষ কথাÑএমন মনোভাব নিয়েই এগুচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। দলের মনোনয়ন নিশ্চিত করতে আজ মহেশখালী উপজেলা আওয়ামী লীগ, কক্সবাজার পৌর আওয়ামী লীগসহ প্রায় সবকটি উপজেলায় ও সাংগঠনিক উপজেলায় বর্ধিত সভা অনুষ্ঠিত হচ্ছে।
জানা যায়, গত ১৫ জানুয়ারি আওয়ামী লীগ কেন্দ্রিয়ভাবে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে একক প্রার্থী কিংবা প্রার্থীর প্যানেল নির্ধারণের জন্য চিঠি ইস্যু করে।
চকরিয়া উপজেলায় মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম বলেন, আশাকরি যোগ্যরাই দলের মনোনয়ন পাবেন। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন আমরা তা মেনে নেব। গত সংসদ নির্বাচনে নেত্রীর নির্দেশ মোতাবেক দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সর্বোচ্চ উজাড় করে দিয়েছি।
মহেশখালী উপজেলায় মনোনয়ন প্রত্যাশী মাতারবাড়ির চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। এলাকার উন্নয়নে নৌকা প্রতীককে বিজয়ী করাই আমাদের প্রধান লক্ষ্য।
অধ্যাপক আবুল হাসেম বলেন, অনেকেই আওয়ামী লীগের মনোনয়ন পেলে বিজয় নিশ্চিত করছেন। তাই মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেড়ে গেছে। কিন্তু এক সময় শক্তিশালী প্রার্থী পাওয়া যায়নি। এভাবে ঢালাও ভাবে দলের মনোনয়ন চাওয়ায় দলীয় কোন্দল বাড়তে পারে। তবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় যেভাবে নতুন মুখ উঠে এসেছে তা অত্যন্ত ইতিবাচক দিক। গত উপজেলা পরিষদ নির্বাচনেও এমন পরিস্থিতি ছিল না। কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন জানিয়েছেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া অত্যন্ত সময়োপযোগী। আশাকরি সকলের মতামতের উপর ভিত্তি করে দলের মনোনয়ন পাবেন।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, তৃণমুলের সমর্থনকে প্রাধান্য দিয়েই মনোনয়ন প্যানেল গঠন করে কেন্দ্রে প্রেরন করা হবে। যোগ্যরা দলের মনোনয়ন পাবেন।

পাঠকের মতামত: